দৃষ্টিনন্দন ঘর পাচ্ছে ২৩৭ দুস্থ পরিবার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ১০:০৪ এএম, ২৩ জানুয়ারি ২০২১

আজ এখানে কাল ওখানে, আশ্রিত হয়ে জীবনের অনেকটা সময় যারা পার করে চলেছেন তাদের জীবনে হঠাৎ আলোর ঝলকানি হয়ে এলো স্থায়ী নিবাসের খবর। যারা গৃহহীন প্রকৃতির সঙ্গে লড়াই করে বসবাস করছেন তাদের মধ্য থেকে ২৩৭ পরিবার দুই শতাংশ জমিসহ পাচ্ছেন স্থায়ী নিবাসের ঠিকানা।

মুজিববর্ষে টাঙ্গাইলের মির্জাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার পাচ্ছেন ২৩৭ গৃহহীন পরিবার। এরমধ্যে শনিবার (২৩ জানুয়ারি) ৪০ পরিবার তাদের গৃহ বুঝে পাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পরই গোড়াই ও তরফপুর ইউনিয়নে নির্মিত এই গৃহ বুঝিয়ে দেওয়া হবে বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে। বাকি গৃহগুলো পর্যায়ক্রমে দেওয়া হবে বলে জানা যায়।

এদিকে মির্জাপুরের উয়ার্শী ইউনিয়নের বাসিন্দা সরকারের এক সচিব দুইটি, স্থানীয় সাংসদ মো. একাব্বর হোসেন, উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু ও উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তারা মিলে একটি করে আরও পাঁচটি ঘর দিবেন বলে জানা গেছে।

unnamed-(1).jpg

উপজেলার মহেড়া ইউনিয়নের আদাবাড়ি গ্রামের জামেলা বেগম বলেন, অনেক মা-বাবাও সন্তানদের জন্য এরকম চিন্তা করে না। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন। যতদিন বেঁচে আছি এই স্বপ্নের ঘরে থেকে যাবো। নিজের আশ্রয় না থাকায় জীবনের অনেকটা সময় ভাইদের আশ্রয়ে কেটে গেছে।

তরফপুর গ্রামের জামাল ব্যাপারী বলেন, ‘অন্যের জায়গায় ঘর তুলে থাকতেছি। কোনোদিন নিজের ঘর হবে ভাবিনি। মানবদরদী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য তা হইতেছে। আল্লাহ যেন তাকে সুস্থ্য রাখেন’।

মির্জাপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন বলেন, উদ্বোধনের দিন শনিবার ৪০ গৃহহীন পরিবার দুই শতাংশ জমিসহ তাদের ঘর বুঝে পাবেন। বাকিদের পর্যায়ক্রমে দেওয়া হবে।

এস এম এরশাদ/এসএমএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]