সাড়ে ৯ ঘণ্টা পর বাংলাবাজার-শিমুলিয়ায় নৌযান চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২৪ জানুয়ারি ২০২১
ফাইল ছবি

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে প্রায় সাড়ে ৯ ঘণ্টা বন্ধ থাকার পর ফেরিসহ নৌযান চলাচল শুরু করেছে। রোববার(২৪ জানুয়ারি) সকাল দশটা থেকে ফেরি, লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করে। তবে নৌরুটে এখনও কুয়াশা বিরাজ করায় চলাচলে ধীরগতি রয়েছে বলে ঘাট সূত্রে জানা গেছে।

এর আগে অতিরিক্ত কুয়াশার কারণে শনিবার দিবাগত রাত দেড়টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। এছাড়াও সকাল থেকে লঞ্চ ও স্পিডবোটও বন্ধ রেখেছিল কর্তৃপক্ষ। বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কুয়াশার পরিমাণ বাড়তে থাকলে শনিবার দিবাগত রাত দেড়টা থেকে বন্ধ রাখা হয় ফেরি চলাচল। এ সময় চলাচলরত কয়েকটি ফেরি মাঝ পদ্মায় নোঙর করে রাখা হয়। রোববার সকাল ১০টার দিকে কুয়াশা কিছুটা কমে গেলে ফেরি চলাচল শুরু করে। এছাড়াও লঞ্চ ও স্পিডবোটেও যাত্রী পারাপার শুরু হয়। মাঝ পদ্মায় আটকে থাকা ফেরিগুলোও গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

এদিকে দীর্ঘ সময় ফেরি চলাচল বন্ধ থাকায় বাংলাবাজার ঘাট এলাকায় আটকে আছে দুই শতাধিক পরিবহন। এছাড়াও লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ঘাট এলাকায় যাত্রীদের চাপ বৃদ্ধি পেয়েছে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানান, রাত দেড়টা থেকে ফেরি বন্ধ ছিল। রোববার সকাল দশটার দিকে ফেরি চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিএর বাংলাবাজার লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, কুয়াশার কারণে ভোর থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ ছিল। কুয়াশা কিছুটা কমলে সকাল দশটা থেকে চলাচল শুরু করে।

নাসিরুল হক/এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]