আদালত চত্বরে বিচার প্রার্থীদের মারপিট, আটক ১

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৯:১০ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে বাদী পক্ষের তিন নারীসহ এক শিশুকে মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনা এক নারীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে এক মামলায় বিবাদী পক্ষের দুই ব্যক্তির জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিলে আদালত চত্বরেই বাদী পক্ষের ওই তিন নারীসহ এক শিশুকে মারপিট করেন আসামি পক্ষের লোকজন। আহতরা দীর্ঘক্ষণ আদালত চত্বরে পড়ে থাকলেও তাদের উদ্ধারে কেউ এগিয়ে আসেনি। এক পর্যায়ে পুলিশ তাদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

আহতরা হলেন, সদর উপজেলার টুনিরহাট বানিয়াপাড়া এলাকার মকছেদুর রহমানের স্ত্রী আজিমা খাতুন (২৮), তার প্রতিবন্ধী মেয়ে মারিয়া শেখ (৫), আজিমার মা সকিনা বেগম (৫০) এবং খালা আরজিনা বেগম (৪৫) আহত হন। এ ঘটনায় বিবাদী পক্ষের এক নারীকে আটক করেছে পুলিশ।

আহতরা জানান, গত ৪ ফেব্রুয়ারি বাড়ির গাছের ডালপালা কাটাকে কেন্দ্র করে পঞ্চগড় সদর উপজেলার টুনিরহাট বানিয়াপাড়া এলাকার মকছেদুর রহমান ও প্রতিবেশি আজিরত ইসলামের পরিবারের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় মকছেদুরের পরিবারের বেশ কয়েকজন আহত হন। ১০ ফেব্রুয়ারি মকছেদুর বাদী হয়ে আজিরতসহ আটজনের নামে আদালতে মামলা করেন। মঙ্গলবার ওই মামলায় আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আজিরত ও রয়েল নামের দুই আসামির জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত।

Panchagarh-Court-2

আহত আজিমা খাতুন বলেন, মামলার শুনানি থাকায় আমরা আদালতে হাজির হই। আদালত প্রধান দুই আসামির জামিন নামঞ্জুর করায় তাদের পক্ষের আনোয়ার, তার স্ত্রী শ্রুতি ও তার বোন রুবিনা আমাদের মারপিট করে। আমার প্রতিবন্ধী মেয়েটিকেও ছাড়েনি তারা। এ সময় চিৎকার করলেও কেউ এগিয়ে আসেনি। পরে পুলিশ আমাদের উদ্ধার করে।

পঞ্চগড় আদালতের পরিদর্শক মকবুল হোসেন বলেন, ‘আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া এক নারীকে আটক করা হয়। আমরা বিষয়টি পঞ্চগড় সদর থানা পুলিশকে জানিয়েছি। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পঞ্চগড় সদর থানা পুলিশের এসআই মোস্তাফিজুর রহমান বলেন, এক নারীকে আটক রয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

সফিকুল আলম/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]