দেশ এগিয়ে যাওয়ার সঙ্গে মাথাপিছু আয়ও বাড়ছে : খাদ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২১

দেশ এগিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে জনগণের মাথাপিছু আয়ও বেড়ে যাচ্ছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেছেন, দেশের উন্নয়নে নৌকার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে। শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে অদূর ভবিষ্যতে দেশের উন্নয়ন আরও ত্বরান্বিত হবে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নওগাঁর পোরশার কাতিপুর কালিনগর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবন মানোন্নয়নে বিনামূল্যে গবাদি পশু ও পশু রাখার নির্মাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। উপজেলা চত্বরে উপজেলা প্রশাসন ও প্রাণিসম্পদ দফতর এর আয়োজন করে।

খাদ্যমন্ত্রী বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। সব শ্রেণি-পেশার মানুষকে শান্তিতে রাখার জন্য প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন।

সাপাহার উপজেলার নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয়ের উপ-সচিব শদিুজ্জামান, প্রাণিসম্পদ বিভাগের উপ-প্রকল্প পরিচালক আনোয়ার সাদাত, পোরশা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, কৃষি কর্মকর্তা মাহফুজ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে খাদ্যমন্ত্রী উপজেলার বিভিন্ন গ্রামের ১২০ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের মাঝে একটি করে গরুর বাছুর ও গরু রাখার নির্মাণ সামগ্রী বিতরণ করেন। এছাড়া ৭৯ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের এককালীন শিক্ষাবৃত্তি, ৩২ জন বয়স্ক ও বিধবাদের মাঝে এককালীন অনুদানের অর্থ ও ২৬জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

আব্বাস আলী/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]