খুঁটির বদলে ইট ঝুলিয়ে বিদ্যুৎ সঞ্চালন!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গোপালগঞ্জ
প্রকাশিত: ১০:৪৫ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বৈদ্যুতিক মেইনলাইনের তারে ইট বেঁধে বিদ্যুৎ সঞ্চালনের ব্যাবস্থা করা হয়েছে। শনিবার উপজেলার নীলফা বয়রা উচ্চ বিদ্যালয়ের সড়কের বৈদ্যুতিক মেইন তারে এই ইট ঝোলনো দেখা যায়।

সরোজমিনে গিয়ে দেখা যায়, পল্লীবিদ্যুৎ গোপালগঞ্জের আওতাধীন টুঙ্গিপাড়ার নীলফা বয়রা নামক স্থানে বৈদ্যুতিক খুঁটি ব্যবহার না করে দুর্ঘটনা এড়াতে শিমুল গাছে ইট বেঁধে লাইনে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। এ সময় গাছের বিভিন্ন কাণ্ডে আগুন ধরতে দেখা যায়। যা এলাকার সাধারণ মানুষের মাঝে চরম আতঙ্ক সৃষ্টি করেছে।

স্থানীয় রইচ শেখ বলেন, এভাবে বিদ্যুৎ নিতে আমি কখনো দেখিনি। যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। আমরা এ নিয়ে ভয় পাচ্ছি।

পল্লীবিদ্যুৎ টুঙ্গিপাড়ার এজিএম (আরএনডেন) ফেরদৌস আহম্মেদ বলেন, আমরা এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। ঠিকাদার এমন কাজ করে গেছে। এভাবে বিদ্যুৎ সরবরাহ করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আমরা ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

উল্লেখ্য, ৩ দিন আগে বর্নি এলাকায় গাছ কাটতে গিয়ে বিদ্যুস্পৃষ্টে রনি সরদার (২৭) নামের এক শ্রমিক মৃত্যুর পর গাছেই ঝুলে ছিলেন। পরে তার মরদেহ উদ্ধার করা হয়।

এফএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]