ডিজিটাল আইনে চুয়াডাঙ্গায় ৩ স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০২:৫৬ পিএম, ০৮ এপ্রিল ২০২১

চুয়াডাঙ্গায় ডিজিটাল নিরাপত্তা আইন মামলার ওয়ারেন্টভুক্ত তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৭ এপ্রিল) রাত ২টার দিকে শহরের শহীদ হাসান চত্বর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুর ১২টায় তাদেরকে আদালতে হাজির করা হয়েছে।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন, চুয়াডাঙ্গার পৌরসভার দৌলতদিয়াড় ফায়ার সার্ভিস পাড়ার ইখতিয়ার উদ্দিনের ছেলে সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ইমরান আহমেদ (৩২), বাগানপাড়ার আবু বক্করের ছেলে ও ৫নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি তাওরাত (২৬) এবং পোস্ট অফিসপাড়ার মোস্তাফিজুর রহমানের ছেলে ও ৩নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক দিশান (২৪)।

পুলিশ জানায়, রাতে শহরের শহীদ হাসান চত্বরে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার তিনজন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তির ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি।

ওসি আবু জিহাদ ফকরুল আলম খান জানান, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের একটি বক্তব্যের ভিডিও বিকৃত করে ফেইসবুকে ছড়িয়ে দেয়। এ ঘটনায় গত ১৯ আগস্ট ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাহাবুল হোসেন। মামলায় ছয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪০/৫০ জনকে আসামি করা হয়।

সালাউদ্দীন কাজল/এএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]