লকডাউনে হিলি স্থলবন্দরে চালু থাকবে ব্যাংক, চলবে বাণিজ্য

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১৩ এপ্রিল ২০২১

লকডাউনের মধ্যে চালু থাকবে দিনাজপুরের হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম। একইসঙ্গে ব্যাংকসহ বন্দর সংশ্লিষ্ট অফিসগুলো খোলা থাকবে। তবে লকডাউনে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সড়কে যান চলাচল ও জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানি-রফতানি গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন।

তিনি জানান, আগামীকাল থেকে রমজান মাস শুরু হচ্ছে। এই রমজান মাসে বাংলাদেশের বাজারে যেন খাদ্যের ঘাটতি না হয় সেই লক্ষ্যে সরকার এই বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম চালু রেখেছে। হিলি বন্দরের আমদানিকারকরা নিত্য প্রয়োজনীয় সব পণ্য বেশি বেশি করে আমদানি করছে এবং সঙ্কট যেন না হয় সেই লক্ষ্যে এলসিও করেছেন। তাই সরকার ঘোষিত লকডাউনের মধ্যেও আমাদের আমদানি-রফতানি কার্যক্রম চালু থাকবে। খোলা থাকবে ব্যাংকসহ বন্দর সংশ্লিষ্ট অফিসগুলোও।

এদিকে হিলি কাস্টমসের ডেপুটি কমিশনার সাইদুল আলম জানান, ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশে কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। সরকারি নির্দেশনা মোতাবেক এই স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে সব প্রকার পণ্য আমদানি-রফতানি চলমান থাকবে।

এমদাদুল হক মিলন/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]