নির্বাচনী প্রচারণায় অংশ না নেয়ায় বিশুদ্ধ পানি সরবরাহ বন্ধ 

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৪:২০ এএম, ১৪ এপ্রিল ২০২১

ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচারণায় অংশ না নেয়ার এলাকাবাসীকে সুপেয় পানি সরবরাহ বন্ধের অভিযোগ উঠেছে। প্রতিবাদে টিউবয়েল (গভীর নলকূপ) মালিকের বাড়ি ঘেরাও করে প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকেলে সাতক্ষীরার কলারোয়া উপজেলার কয়লা ইউনিয়নের শ্রীপতিপুর গ্রামের ৪নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের অভিযোগ, এলাকাবাসীর সুপেয় পানি সঙ্কট নিরসনে একটি এনজিও শ্রীপতিপুর গ্রামের ৪নং ওয়ার্ডে আ. রশিদের বাড়িতে গভীর নলকূপ স্থাপন করেন। কল বসানোর সময় বলা হয়-এলাকাবাসী এ নলকূপের পানি পান করবেন। সে অনুযায়ী এলাকাবাসী ওই কল থেকে নিয়মিত  পানি নিতেন।এর মধ্যে ওই বাড়ির মালিক আ. রশিদ তার বাড়িতে প্রাচীর ও গেট নির্মাণ করেন। এজন্য সব সময় পানি নিতে আসা গ্রামবাসী হয়রানির শিকার হয়।

তারা জানায়, কিছুদিন আগে ইউপি নির্বাচন নিয়ে এলাকায় প্রার্থীরা গণসংযোগ শুরু করেন।ওই ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও প্রার্থী আ. রহিমও নির্বাচনী প্রচারণা শুরু করেন। আ. রহিমের নির্বাচনী প্রচারণায় অংশ না নেয়ায় সে কৌশলে আ. রশিদকে বলে এলাকায় পানি সাপ্লাই বন্ধ করে দেন। এতে করে এলাকাবাসী বিশুদ্ধ পানি নেয়া বন্ধ হয়ে যায়।এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকালে এলাকাবাসী বিশুদ্ধ পানির দাবিতে ওই বাড়ি ঘেরাও করে রাখে। পরে স্থানীয় চেয়ারম্যানের অনুরোধে বিষয়টি সমাধান হয়।

ইউপি সদস্য আ. রহিম বলেন, এ সবের কিছুই জানা নেই। প্রতিপক্ষরা মিথ্যা বলছে। আ. রশিদ তার টিউবয়েল থেকে পানি নিতে কাউকে মানা করেনি। তবে বাড়ির ভেতর অতিরিক্ত জটলা না করার অনুরোধ করলেও গ্রামের মহিলারা তা শোনে না। এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়েছে।

এ বিষয়ে কয়লা ইউপি চেয়ারম্যান ইমরান হোসেন জানান, বিষয়টি জানা মাত্র সমস্যার সমাধান করা হয়েছে।

আহসানুর রহমান রাজীব/এএইচ

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]