দুষ্টুমি করায় শিশুকে নির্যাতন : সেই ‘মামা’ গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ০২ মে ২০২১

নরসিংদীর শিবপুরে দুষ্টুমির শাস্তি দিতে ছয় বছরের এক শিশুকে গরুর সঙ্গে বেঁধে পিচঢালা সড়কে টেনেহিঁচড়ে নির্যাতনের অভিযোগে চাচাতো মামাকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২ মে) দুপুরে শিবপুর উপজেলার মাছিমপুর ইউনিয়নের মিয়ারগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তির নাম শওকত আলী। তিনি মিয়াগাও গ্রামের মৃত রওশন আলীর ছেলে।

পুলিশ জানায়, দুই বছর আগে আহত শিশু নাজমুলের বাবা মারা যায়। এরপর থেকে তার মা নাসরিন বেগম বাবার বাড়ি মিয়ারগাঁও গ্রামে থাকেন এবং স্থানীয় একটি কারখানায় কাজ নেন। শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে শিশু নাজমুল বাড়ির পাশে একটি জমিতে খেলছিল। এসময় অতিরিক্ত দুষ্টুমি করার কারণে শিশুটির চাচাতো মামা শওকত আলী তার দুই হাত গরুর দড়ির সঙ্গে বেঁধে দেন। পরে বাছুরটি শিশুটিকে নিয়ে দৌড় দেয়। এতে শরীরের বিভিন্ন জায়গা জখম হয় নাজমুলের।

শনিবার (১ মে) দুপুরে শিশুটিকে নিয়ে শিবপুর হাসপাতালে আসেন তার মা ও বোন। এসময় স্বপন নামের স্থানীয় একজন বিষয়টি ফেসবুকে লাইভ করেন। মুহূর্তে বিষয়টি ভাইরাল হয়।

সন্ধ্যায় এই ঘটনার বিচার দাবি করে শিবপুর থানায় লিখিত অভিযোগ করেন আহত শিশুটির মা নাসরিন বেগম। এরই পরিপ্রেক্ষিতে রোববার দুপুরে মিয়ারগাঁও এলাকায় অভিযান চালিয়ে শওকত আলীকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে শিবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন বলেন, শিশু নির্যাতনের অভিযোগে শওকত আলীকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।

সঞ্জিত সাহা/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]