জুরাছড়িতে হরিণের শাবক উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৪:১৩ এএম, ১১ মে ২০২১

রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলা থেকে একটি সম্বার হরিণের শাবক উদ্ধার করেছে বনবিভাগ। সোমবার (১০ মে) জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ চাকমা বন বিভাগের কাছে এই হরিণ শাবকটি হস্তান্তর করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা রফিকুজ্জমান শাহ খবর পেয়ে সুবলং সহকারী বন সংরক্ষক গঙ্গাপ্রসাদ চাকমা ও তৌহিদুল রহমান লিটনের মাধ্যমে হরিণ শাবকটি উদ্ধার করান।

সোমবার জুরাছড়ির লুলাংছড়ি কিয়াং পাড়ায় শাবকটি হস্তান্তর করার সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, ইউপি সদস্য ও কারবারি কিরণ কুমার চাকমাসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

পরে বনবিভাগের কর্মীরা হরিণ শাবকটি উদ্ধার করে রাঙ্গামাটি নিয়ে আসেন। হরিণ শাবকটি সংরক্ষণের জন্য বঙ্গবন্ধু সাফারি পার্কে নেয়া হবে জানিয়েছে বনবিভাগ।

পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগের বিভাগীয় কর্মকর্তা রফিকুজ্জমান শাহ জানান, জুরাছড়ির দুর্গম এলাকা থেকে হরিণ শাবকটি উদ্ধার করা হয়েছে। সম্বার হরিণের শাবকটিকে বঙ্গবন্ধু সাফারি পার্কে প্রেরণ করা হবে।

জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ চাকমা জানান, সোমবার সকালে বন কর্মকর্তা জুরাছড়িতে হরিণ শাবক পাওয়ার কথা জেনে আমাকে মুঠোফোনে জানান। তিনি বন বিভাগের লোক পাঠানোর পর তাদের হাতে হরিণটি শাবকটি হস্তান্তর করে দিয়েছি।

এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]