চরে খাদ খননে বাধা দেয়ায় হামলা, ৫ শিশুসহ গুলিবিদ্ধ ৬

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ১০:০৭ পিএম, ১১ মে ২০২১

কিশোরগঞ্জের নিকলীতে জলমহালের বিরোধকে কেন্দ্র প্রতিপক্ষের বাড়িতে আগ্নেয়াস্ত্র নিয়ে হামলার অভিযোগ উঠেছে সোহেল নামের এক যুবকের বিরুদ্ধে। এসময় এলোপাতাড়ি গুলিতে পাঁচ শিশুসহ ছয়জন গুলিবিদ্ধ হন। তাদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১১ মে) বিকেলে নিকলী উপজেলা সদরের ষাইটধার জাফরাবাদ গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলো-আকাশ (১৮), রিয়ান (৮), শাবন্তি (৯), তৃষা (৮), তুহিন (৪) ও নিশা (৬)।

পুলিশ জানায়, ষাইটধার শুয়াইজানি নদীর পাটিবাঁধ এলাকা তিন বছরের জন্য লিজ নেন জাফরাবাদ গ্রামের সাদ্দাম হোসেন আপন। একই এলাকায় ফসল চাষের জন্য নদীর চর লিজ নেন ষাইটধার গ্রামের জনৈক নুরুল ইসলাম।

অভিযোগ রয়েছে, নুরুল ইসলামের ছেলে স্থানীয় যুবলীগ নেতা সোহেল সরকারি নীতি না মেনে ওই চরে মাছচাষের জন্য খাদ নির্মাণ শুরু করলে সাদাম বাধা দেন। এনিয়ে মঙ্গলবার দুপুরে সোহেলের সঙ্গে সাদ্দামের কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে সোহেল বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র নিয়ে সাদ্দামের বাড়িতে হামলা চালান। এসময় কয়েক রাউন্ড গুলি ছোড়েন সোহেল। এতে গুলিবিদ্ধ হয় পাঁচশিশুসহ ছয়জন।

আহতদের মধ্যে আকাশ নামের এক কিশোরকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং রিয়ান ও শ্রাবন্তি নামের দুই শিশুকে নিকলী উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়। তবে গুলিবিদ্ধদের অবস্থা গুরুতর নয় বলে জানিয়েছে পুলিশ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলাকারীদের ধরতে অভিযান শুরু করে।

নিকলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম সিদ্দিকী জানান, কার্তুজের গুলিতে ছয়জন সামান্য আহত হয়েছে। হামলাকারীদের ধরতে অভিযান চলছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

নূর মোহাম্মদ/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]