দিনাজপুরে চার উপজেলায় আগাম ঈদ জামাত বৃহস্পতিবার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৫:২২ পিএম, ১২ মে ২০২১
ফাইল ছবি

সৌদি আরবের সঙ্গে তাল মিলিয়ে দিনাজপুরের চার উপজেলায় ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে। এই উপজেলাগুলো হলো- দিনাজপুরের সদর, কাহারোল, চিরিরবন্দর ও বিরল।

বৃহস্পতিবার (১৩ মে) সকাল ৯টায় জেলা শহরের বাসুনিয়াপট্টিতে ‘পার্টি সেন্টার’ নামে একটি কমিউনিটি সেন্টারে ঈদের জামাত হবে। এতে ঈমামতি করবেন সাইদুর রহমান নামে এক ব্যক্তি।

এছাড়াও চিরিরবন্দর উপজেলার সাইতাড়া, রানীরবন্দর, কাহারোল উপজেলার জয়নন্দ ও গড়েয়া এবং বিরল উপজেলার বালান্দোর গ্রামে ঈদের আগাম জামাত অনুষ্ঠিত হবে।

সাইদুর রহমান জাগো নিউজকে বলেন, ‘একটা সূর্য। সারাবিশ্বে এক দিনেই ঈদ হবে। আমরা সৌদির সঙ্গে মিল রেখে রোজা ও তারাবিহ আদায় করেছি।’

গত বছর ঈদের আগাম জামাতে করোনা সংক্রমণ প্রতিরোধে কোনো স্বাস্থ্যবিধি মানা হয়নি। জামাতে অংশ নেয়া কেউ পরস্পর থেকে ন্যূনতম দূরত্ব বজায় রাখেননি। কারও মুখে ছিল না মাস্ক।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছে মুসলমানদের একটি অংশ। প্রথম দিকে মুসল্লির সংখ্যা কম থাকলেও বর্তমানে ২০২০ সালে সদর উপজেলায় তা বেড়ে ১৭০-১৮০ হয়েছে।

এমদাদুল হক মিলন/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]