চাঁপাইনবাবগঞ্জে ঈদের নামাজ ২৪৮২ মসজিদে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৫:০০ পিএম, ১৩ মে ২০২১ | আপডেট: ০৫:১১ পিএম, ১৩ মে ২০২১

গতবারের মতো এবারও ঈদুল ফিতরের নামাজ ঈদগাহে বা খোলা ময়দানে নয় বরং কাছের মসজিদে আদায়ের অনুরোধ জানিয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়। সেই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জে সর্বমোট দুই হাজার চারশ ৮২ মসজিদে হবে পবিত্র ঈদুল ফিতরের নামাজ।

ইসলামিক ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক মো. আবুল কালাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সদরে সাতশ ১৭, শিবগঞ্জে আটশ ৯, গোমস্তাপুরে চারশ ৭০, নাচোলে তিনশ ৩৩ ও ভোলাহাটে একশ ৫৩ মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে।

প্রতিটি মসজিদের প্রবেশদ্বারে হাত ধোয়ার ব্যবস্থাসহ সাবান-পানি রাখতে হবে। এছাড়া প্রত্যেককে নিজ নিজ বাড়ি-বাসা থেকে ওযু করে মসজিদে যেতে এবং অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে।

করোনা সংক্রমণরোধ নিশ্চিতকল্পে নামাজ শেষে কোলাকুলি এবং পরস্পরের সঙ্গে হাত মেলানো পরিহার করতে হবে। মহামারি থেকে রক্ষা পেতে নামাজ শেষে মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া করার জন্য খতিব ও ইমামদের অনুরোধ করা জানানো হয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জে এবার ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায় জেলা শহরের কোর্ট জামে মসজিদে। একই সময় পুরাতন জেলখানা সেন্ট্রাল জামে মসজিদে জামাত অনুষ্ঠিত হবে। টাউন জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় এবং সকাল ৮টায়, বায়তুন নুর জামে মসজিদে সকাল পৌনে ৮টায়, শংকরবাটি বায়তুন মোকাররম জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় এবং ২য় জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।

এএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]