১০ হাজারের সুদ দিয়েছেন ১২০০০, আরও কিস্তি দিতে না পেরে আত্মহত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ১২:০০ পিএম, ১১ জুন ২০২১

এক বছরে ১০ হাজার টাকার সুদ দিয়েছেন ১২ হাজার টাকা। এরপরও প্রতিমাসে শুধু সুদই দিতে হচ্ছে এক হাজার টাকা করে। তবে ঋণ নেয়া ভ্যানচালকের সুদের কিস্তি দিতে দেরি হওয়ায় তার ভ্যান আটকে রেখে লাঞ্চিত করা হয়।

এ ঘটনার পর ভ্যানচালক জাহাঙ্গীর শেখ (৩২) আত্মহত্যা করেছেন।

বৃহস্পাতিবার (১০ জুন) বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জে এ ঘটনা ঘটে। রাতে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত জাহাঙ্গীর শেখ গোবিন্দগঞ্জ উপজেলার গুমানিগঞ্জ ইউনিয়নের নাগের ভিটা গ্রামের বাসিন্দা ।

স্থানীয় ও তার পরিবার সূত্রে জানা যায়, ১ বছর আগে অটোভ্যান কেনার জন্য গুমানিগঞ্জ বাজারের ‘নাগের ভিটা সঞ্চয় সমিতি’ থেকে ১০ হাজার টাকা ঋণ নেন জাহাঙ্গীর শেখ। এই টাকার সুদ প্রতি মাসে এক হাজার টাকা করে দিতে হয়। এভাবে গত এক বছরে ১২ হাজার টাকা দিয়েছেন তিনি। গত মাসের সুদের এক হাজার টাকা বৃহস্পাতিবার দেয়ার কথা থাকলেও তিনি তা দিতে পারেননি। এ কারণে তাকে আটকে রেখে টাকার জন্য চাপ দেয়া হয়। পরে ভ্যানটিও কেড়ে নিয়ে তাকে মারধর করা হয়।

এতে জাহাঙ্গীর শেখ বিষাক্ত ট্যাবলেট খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে গোবিন্দগঞ্জ হাসপাতালে পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয় ।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মেহেদী বলেন, ‘ঘটনাটি শুনেছি । অভিযোগ পেলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’

জাহিদ খন্দকার/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]