মাস্ক পরিয়ে হাতে দিচ্ছেন সাবান-স্যালাইন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ১১ জুন ২০২১

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ঠেকাতে ও মানুষকে মাস্ক পরাতে উদ্বুদ্ধ করতে জনসচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশন’।

শুক্রবার (১১ জুন) সকাল থেকে সংগঠনের সদস্যরা সৈয়দপুর ও নীলফামারীর জেলা শহরে এক অভিনব কায়দায় করোনা প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচারণা চালান তারা।

দুপুরে নীলফামারীর সৈয়দপুর শহরের বঙ্গবন্ধু চত্বরে এ প্রচারণা শুরু হয়। সংগঠনের সদস্যরা শহরের বিভিন্ন পয়েন্টে গিয়ে যেসব রিকশা ও ভ্যানচালকরা সঠিক নিয়মে মাস্ক পরেছিলেন তাদের হাতে সাবান ও খাবার স্যালাইন তুলে দেন। আর যারা মাস্ক ছাড়াই শহরে ঘোরাঘুরি করেন তাদের সঠিক নিয়মে মাস্ক পরিয়ে দিয়ে তাদের হাতেও সাবান এবং স্যালাইন তুলে দেন। এর আগে সংগঠনটির পক্ষ থেকে নীলফামারী জেলা শহরেও একই কায়দায় জনসচেতনতামূলক প্রচারণা কার্যক্রম চালানো হয়।

স্বেচ্ছাসেবী সংগঠন হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশনের পক্ষ থেকে সৈয়দপুর ও নীলফামারী শহরের বিভিন্ন জায়গায় রিকশা ও ভ্যানচালক, দোকানদার এবং পথচারীদের মাঝে এক হাজার মাস্ক, ৫শ সাবান এবং ৫শ খাবার স্যালাইন বিতরণ করা হয়।

মাস্ক, সাবান ও খাবার স্যালাইন বিতরণ অনুষ্ঠানে সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শান্তি, স্বেচ্ছাসেবী রাজু, রায়হান কবির, জ্যোতির্ময় বড়ুয়া ও নূর ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

হৃদয়ে গ্রামবাংলা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম শান্তি জানান, সারাবিশ্ব যখন করোনাভাইরাসে টালমাটাল, ঠিক সেই মুহূর্তে বাংলাদেশেও দিন দিন করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। এমন পরিস্থিতিতে করোনা প্রতিরোধে আমাদের উদ্দেশ্য একটাই, মানুষকে মাস্ক পরাতে উৎসাহিত করা।

জাহেদুল ইসলাম/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]