মিটার চুরি করে চাঁদাবাজি, কাহালুতে দুই যুবক আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বগুড়া
প্রকাশিত: ১১:৩৭ পিএম, ১২ জুন ২০২১

প্রথমে একটি চক্র গভীর নলকূপের মিটার চুরি করে। এরপর মিটারের জায়গায় মুঠোফোন নম্বর রেখে যায়। সেই নম্বরে কল করলে মিটার ফেরত পেতে গ্রাহকের কাছে চাঁদা দাবি করা হয়। এভাবে চুরি করা মিটার ফেরত দিতে প্রতি মিটারের জন্য ৫ থেকে ১০ হাজার টাকা করে আদায় করা হয়।

বগুড়ার কাহালু, আদমদীঘি, শেরপুর উপজেলাসহ আশপাশের জেলাতেও এমন কাজ করে আসছিল চক্রটি।

শনিবার (১২ জুন) ভোররাতে বগুড়ার কাহালু থানার পাচঁগ্রাম থেকে এ চক্রের দুই সদস্যকে আটক করেছে জয়পুরহাটের আক্কেলপুর থানা পুলিশ।

আটককৃতরা হলেন- বগুড়ার কাহালু উপজেলার পাচঁগ্রামের ফজলুল বারীর ছেলে মেহেদী (২০) এবং একই গ্রামের মহব্বত আলীর ছেলে আছমাউল (১৯)।

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুর রহমান জানান, চক্রটি প্রথমে বিদ্যুতের মিটার চুরি করে। এরপর মিটারের জায়গায় মুঠোফোন নম্বর রেখে যায়। সেই নম্বরে কল করলে মিটার ফেরত পেতে গ্রাহকের কাছে চাঁদা দাবি করা হয়। চক্রটি জয়পুরহাটের আক্কেলপুর, কালাই, ক্ষেতলালসহ বগুড়ার কাহালু, নন্দীগ্রাম, আদমদীঘি উপজেলায় এমন কাজ করে আসছিল বলে।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি চক্রটির দুই সদস্য কাহালু উপজেলার পাচঁগ্রামে অবস্থান করছে। এরপর সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]