কোম্পানীগঞ্জে ১৬৩ জনের বিরুদ্ধে পুলিশ অ্যাসল্ট মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ১২:২০ পিএম, ১৩ জুন ২০২১

নোয়াখালীর কোম্পানীগঞ্জে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় আওয়ামী লীগ নেতা বাদল অনুসারীদের বিরুদ্ধে পুলিশ অ্যাসল্ট মামলা হয়েছে। মামলায় আওয়ামী লীগের ১৬৩ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। তারা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাদলের অনুসারী হিসেবে পরিচিত।

শনিবার (১২ জুন) দিবাগত রাতে কোম্পানীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) নিজাম উদ্দিন বাদী হয়ে এ মামলা করেন। এ মামলার নম্বর ১৩।

রোববার (১৩ জুন) সকাল ৯টায় কোম্পানীগঞ্জ থানার ডিউটি অফিসার (এসআই) ফেরদৌসী বেগম এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার সকালে আওয়ামী লীগ নেতা বাদলের ওপর হামলার জেরে তার অনুসারীরা উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজারের বসুরহাট থেকে পেশকার যাওয়ার সড়কে ব্যারিকেড দিয়ে বিক্ষোভ করে। এসময় তাদের সরিয়ে দিতে চাইলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

পরে এ ঘটনায় আওয়ামী লীগ নেতা ফখরুল ইসলাম সবুজকে (৬৬) প্রধান আসামি করে ১৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ১০০-১৫০ জনকে আসামি করে পুলিশ অ্যাসল্ট মামলা করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার মামলার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে। নিরাপরাধ কোনো মানুষ যেন মামলায় হয়রানির শিকার না হয় সে বিষয়েও সতর্ক রয়েছে পুলিশ।

উল্লেখ্য, শনিবার দুপুর পৌনে ১টার দিকে আব্দুল কাদের মির্জার নেতৃত্বে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের ওপর হামলার প্রতিবাদে তার কর্মী ও অনুসারীরা চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজারে সড়কে ব্যারিকেড দিয়ে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। এ সময় পুলিশ তাদেরকে বাধা দিলে তারা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশও গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় বাদল অনুসারী চার নেতাকর্মী গুলিবিদ্ধ হয়।

এর আগে শনিবার সকাল সাড়ে ৮টার দিকে সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল তার ব্যক্তিগত গাড়িতে করে আওয়ামী লীগ নেতা আলালসহ ঢাকার উদ্দেশ্যে বসুরহাট হয়ে রওনা দেন। যাত্রা পথে বসুরহাট বাজারের প্রেস ক্লাব কোম্পানীগঞ্জের সামনে পৌঁছলে বিপরীত দিক থেকে কাদের মির্জা তার ৪০-৫০ জন অনুসারী নিয়ে আসার পথে বাদলের গাড়ির মুখোমুখি হয়। এসময় কাদের মির্জার নেতৃত্বে তার ৪০-৫০ জন অনুসারী মিজানুর রহমান বাদলের গাড়ির গতিরোধ করে তার ওপর অতর্কিত হামলা চালায়।

এসএমএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]