মিরপুর পৌরসভায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ১৬ জুন ২০২১
ফাইল ছবি

কুষ্টিয়ার মিরপুর পৌরসভায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বুধবার (১৬ জুন) সন্ধ্যায় মিরপুর উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় কঠোর নিয়ন্ত্রণ আরোপের এ সিদ্ধান্ত নেয়া হয়।

মিরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস বলেন, আগামী ২৩ জুন পর্যন্ত মিরপুর পৌরসভা এলাকায় কাঁচাবাজার ও ওষুধের দোকান ব্যতীত অন্য সব দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে।

সভায় বলা হয়, পরিস্থিতি পর্যবেক্ষণে করোনা সংক্রমণের আধিক্য বিবেচনায় পৌর এলাকায় জরুরি সেবা ব্যতীত সকল ধরণের দোকানপাট, কাঁচাবাজার ও জনসমাবেশের স্থান ১৭ জুন ভোর ৬ টা থেকে আগামী এক সপ্তাহ বন্ধ থাকবে।

এ সময় পৌর মেয়র এনামুল হক মালিথা, মিরপুর উপজেলার নাগরিক কমিটির সাধারণ সম্পাদক নজরুল করিম, মিরপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মফিজুল হকসহ সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা, উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি ও নাগরিক কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন এ এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় ২৩৯ নমুনা পরীক্ষা করে ৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে তিনজন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলায় পাঁচ হাজার ৮৩৪ জনের করোনা শনাক্ত হয়।

আল মামুন সাগর/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]