ভুয়া পরিচয়ে নিয়োগ বাণিজ্য, বগুড়ায় প্রতারক আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:২৭ এএম, ১৭ জুন ২০২১

বগুড়ায় ভুয়া পরিচয়ে নিয়োগ বাণিজ্যের অভিযোগে নাসির উদ্দিন (৪০) নামে এক প্রতারককে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার (১৫ জুন) রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব-১২ বগুড়ার একটি টিম শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের কুড়াহার গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করে। নাসির উদ্দিন ওই গ্রামের মৃত নাজিম উদ্দিনের ছেলে।

বগুড়া র‌্যাব অফিস থেকে বুধবার (১৬ জুন) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নাসির উদ্দিন নিজেকে মেজর বা জেসিও কর্মকর্তা পরিচয় দিয়ে সেনাবাহিনীতে নিয়োগের নামে বগুড়াসহ উত্তরবঙ্গে প্রায় ১০ বছর ধরে বিভিন্ন জনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আত্মসাৎ করেছেন।

সম্প্রতি প্রতারণার শিকার তিন ব্যক্তি এ ঘটনায় র‌্যাবের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি টিম আটমূল ইউনিয়নের কুড়াহার গ্রাম থেকে অভিযুক্ত নাসির উদ্দিনকে আটক করে।

র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাসির উদ্দিন স্বীকার করেছেন যে, তিনি বিভিন্ন সময়ে সেনাবাহিনীতে নিয়োগের প্রলোভন দিয়ে যুবকদের ঢাকায় নিয়ে গিয়ে ভুয়া পরীক্ষা, মেডিকেল টেস্ট ও নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নিতেন। পরে এই যুবকরা চাকরিতে যোগদানের উদ্দেশে সেনাবাহিনীর ট্রেনিং সেন্টারে গিয়ে জানতে পারেন, তাদের নিয়োগপত্র ভুয়া এবং তারা প্রতারিত হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় আটক নাসির উদ্দিনকে সদর থানায় সোপর্দ করা হয়েছে।

এমআরআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]