দর্শনা চেকপোস্ট দিয়ে ফিরলেন আরও ১০ বাংলাদেশি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ১৮ জুন ২০২১ | আপডেট: ০৮:২১ পিএম, ১৮ জুন ২০২১

চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে আরও ১০ জন ভারত থেকে দেশে ফিরেছেন। তাদের মধ্যে কারও শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

শুক্রবার (১৮ জুন) সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত তারা দেশে ফেরেন।

এ নিয়ে গত ৩২ দিনে দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে আটকে পড়া ৮৯৯ জন বাংলাদেশি দেশে ফিরলেন।

দর্শনা ইমিগ্রেশনের ইনচার্জ আব্দুল আলীম জানান, শুক্রবার ১০ জন দর্শনা চেকপোস্টে প্রবেশের পর চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রত্যেকের অ্যান্টিজেন পরীক্ষা করা হয়। তবে কারও শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি।

দেশে আসা ১০ জনকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় মাইক্রোবাসে করে চুয়াডাঙ্গা নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে ৯ জনকে চুয়াডাঙ্গার যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে এবং একজনকে শহরের ভিআইপি হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে নেয়া হয়। সেখানে তাদের ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হবে।

এসআই জানান, এ পর্যন্ত ১৬ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। তাদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা আইসোলেশনে ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখান থেকে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপ-কমিটির আহ্বায়ক এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন বলেন, শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত ১০ জন নারী-পুরুষ দেশে ফিরেছেন। এর মধ্যে কারোর শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি।

সালাউদ্দীন কাজল/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]