লকডাউনে সিরাজগঞ্জে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৬:১০ পিএম, ২৪ জুলাই ২০২১

কঠোর লকডাউনের (বিধিনিষেধ) দ্বিতীয় দিনে সিরাজগঞ্জ শহরে রিকশা, ভ্যান ও ব্যক্তিগত গাড়ি চলাচল করছে। নানা অজুহাতে ঘর থেকে বের হচ্ছে মানুষ।

কাঁচা বাজারগুলোতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। গায়ে গা লেগে কেনাবেচা হচ্ছে। যারা ঘর থেকে বের হচ্ছেন তাদের অনেকের মুখে মাস্ক রয়েছে, আবার অনেকের মুখে মাস্ক নেই। কেউ আবার থুতনির নিচে মাস্ক রেখে চলাচল করছে। স্বাস্থ্যবিধি নিশ্চিতে শহরের প্রধান প্রধান সড়কগুলোতে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা টহল দিচ্ছেন।

jagonews24

এদিকে স্বাস্থ্যবিধি না মানায় সিরাজগঞ্জ জেলায় করোনা রোগী ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত দুই সপ্তাহে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২২ জন মারা গেছেন। জেলায় মোট মৃত্যু হয়েছে ৫২ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় সাত হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছেন। হাসপাতালে ভর্তি রয়েছেন ২৮ জন। গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় একজন মারা গেছেন।

jagonews24

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহমেদ জানান, লকডাউন বাস্তবায়নে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত, সেনাবাহিনী, পুলিশ মাঠে রয়েছে। তিনি করোনা মহামারি হাত থেকে বাঁচতে সবাইকে মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

ইউসুফ দেওয়ান রাজু/জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]