ভারত থেকে আসা ২০০ টন তরল অক্সিজেন রূপগঞ্জে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২৬ জুলাই ২০২১

ভারত থেকে আসা ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন সিরাজগঞ্জে খালাসের পর নারায়ণগঞ্জের রূপগঞ্জে লিন্ডে বাংলাদেশ উৎপাদন ও বিক্রয় কেন্দ্রে আসতে শুরু করেছে।

সোমবার (২৬ জুলাই) বিকেল পর্যন্ত ৮টি জরুরি তরল গ্যাস সরবরাহের গাড়ি কেন্দ্রে এসে পৌঁছায়। অক্সিজেনবাহী বাকি গাড়ি আসার প্রস্তুতি চলছে।

লিন্ডে বাংলাদেশ প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মেহবুবা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ভারতের পাঠানো তরল অক্সিজেন ট্রেন থেকে সিরাজগঞ্জে খালাসের পর তা গাড়িতে করে নারায়ণগঞ্জের রূপগঞ্জে আনা হচ্ছে। এরপর সেখান থেকে সরবরাহ করা হবে।

প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগের প্রধান সামসুল আলম সরকার জানান, ভারত থেকে আসা অক্সিজেন গাড়ি থেকে খালাস করা হচ্ছে। এরপর পুনরায় গাড়ি সিরাজগঞ্জ পাঠানো হয়েছে।

ভারতের ঝাড়খণ্ড প্রদেশের জামশেদপুর থেকে ইন্দো-বাংলা অক্সিজেন এক্সপ্রেস নামের ট্রেনটি বেনাপোল হয়ে রোববার সকাল ১০টা ৫০ মিনিটে সিরাজগঞ্জে পৌঁছায়।

সেখানে আমদানিকারক প্রতিষ্ঠান লিন্ডে বাংলাদেশের কর্মকর্তা, পুলিশ ও রেলওয়ে কর্মকর্তাদের উপস্থিতিতে দুপুর ১২টার দিকে খালাস করা শুরু হয়।

মো. শাহাদাত হোসেন/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]