বিধিনিষেধেও বৌভাতের আয়োজন, বরের বাবা গুনলেন জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ২৭ জুলাই ২০২১

সরকারি কঠোর বিধিনিষেধ অমান্য করে টাঙ্গাইলের মির্জাপুরে চলা বৌভাতের আয়োজন করায় বরের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে উপজেলার তরফপুর ইউনিয়নের ছিট মামুদপুর গ্রামের আব্দুল মান্নান মাস্টারের বিয়ে বাড়িতে গিয়ে এ জরিমানা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জোবায়ের হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সোমবার (২৬ জুলাই) ছিট মামুদপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মান্নানের ছোট ছেলে মো. রাকিব হোসেনের সঙ্গে একই উপজেলার বাঁশতৈল ইউনিয়নের গায়রাবেতিল গ্রামের এক কন্যার পারিবারিকভাবে বিয়ে হয়।

jagonews24

মঙ্গলবার বরের বাড়িতে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুপুরে প্রতিবেশী, আত্মীয়স্বজন ও কনের বাড়ির লোকজনের উপস্থিতিতে চলছিল খাওয়া-দাওয়া। এ সময় উপস্থিত হন ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. জোবায়ের হোসেন। সরকারি বিধিনিষেধ অমান্য করে বিয়ের আয়োজন করায় বরের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া স্বাস্থ্যবিধি না মানায় এবং ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে উপজেলার বাঁশতৈল ও হাটুভাঙ্গা বাজারে অভিযান চালিয়ে ১০টি মামলায় ১২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. জোবায়ের হোসেন বলেন, ‘সরকারি নির্দেশ অমান্য করে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করায় বরের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আরও ১০টি মামলায় ১২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।’

এস এম এরশাদ/এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]