শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ১২:২৫ পিএম, ২৯ জুলাই ২০২১

বৈরী আবহাওয়ায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুর ১২টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডাব্লিউটিসি) শিমুলিয়াঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘নদীতে তীব্র স্রোত ও প্রবল বাতাস রয়েছে। সকাল থেকে থেমে থেকে ফেরি চলাচল করছিল। নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। যে সাতটি ফেরি চলাচল করছিল সেগুলো দুই ঘাটে নোঙর করে রাখা হয়েছে। বহরের বাকি ফেরি গুলোও নোঙর করা রয়েছে। আবহাওয়া ভালো হলে ফেরি চলাচল শুরু হবে।’

 

jagonews24

এদিকে ফেরি বন্ধের পর থেকে ঘাটে পারাপারের অপেক্ষায় থাকা শতশত যাত্রী ও যানবাহন আটকা পড়েছে। শিমুলিয়াঘাটে দেড় শতাধিক ও বাংলাবাজার ঘাটে পাঁচ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

এর আগে সকালে বৈরী আবহাওয়ার মধ্যেও নৌরুটে সাতটি ফেরিতে করে শতশত যাত্রী, ব্যক্তিগত গাড়ি পারাপার হতে দেখা যায়। এসময় ঢাকামুখী যাত্রীদের চাপ ছিল অনেক বেশি। ঘাটের অভিমুখে পুলিশের চেকপোস্ট ও ঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হলেও যাত্রীরা নানা অজুহাত দেখিয়ে পদ্মা পাড়ি দেন। অসুস্থতা, টিকা গ্রহণ ছাড়াও গাড়িতে সরকার প্রতিষ্ঠানের ভুয়া স্টিকার লাগিও চলাচল করতে দেখা গেছে অনেককে।

আরাফাত রায়হান সাকিব/আরএইচ/এমকেএইচ 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]