কুলখানির আয়োজন করে গুনলেন জরিমানা, খাবার পৌঁছে গেল বাড়ি বাড়ি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:১৫ পিএম, ২৯ জুলাই ২০২১

কঠোর লকডাউন সত্ত্বেও নোয়াখালীর চাটখিলে মায়ের কুলখানির আয়োজন করায় বজলুর রশিদ নামের এক ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে তৈরি করা খাবার আমন্ত্রিতদের বাড়ি বাড়ি পৌঁছে দেয়ার নির্দেশও দেয়া হয়।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের মেঘা পুরাতন পাটোয়ারী বাড়িতে এ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মোহাম্মদ মোসা।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারিভাবে সব সামাজিক অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। ওই নির্দেশনা না মেনে কুলখানির আয়োজন করায় আয়োজনকারীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

jagonews24

খোঁজ নিয়ে জানা গেছে, চাটখিল উপজেলার বদলকোট ইউনিয়নের মেঘা পুরাতন পাটোয়ারী বাড়িতে মৃত মায়ের শান্তি কামনার জন্য ভোজের আয়োজন করেন বজলুর রশিদ। খবর পেয়ে ওই বাড়িতে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সালেহ মোহাম্মদ মোসা।

এসময় আয়োজক বজলুর রশিদকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। পরে রান্না করা খাবার গণভোজে আমন্ত্রিতদের ঘরে ঘরে পৌঁছে দেয়ার নির্দেশ দেন ইউএনও।

ইকবাল হোসেন মজনু/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]