হাতিয়ায় জীবনবাজি রেখে ট্রলারে ওঠার ভিডিও ভাইরাল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ০১ আগস্ট ২০২১

নোয়াখালীর হাতিয়ায় জীবনবাজি রেখে ঝুঁকি নিয়ে নদী পার হচ্ছেন দেশের বিভিন্ন স্থানে গমনেচ্ছু কর্মজীবীরা। ঘাটে ট্রলার ভিড়লে হুমড়ি খেয়ে পড়ছেন তারা। অনেকে আহতও হচ্ছেন।

রোববার (১ আগস্ট) হাতিয়ার নলচিরা ঘাটে শত শত মানুষের ভিড়ের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

এক মিনিট ২৮ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, হাতিয়ার নলচিরা ঘাটে ট্রলারে ওঠার জন্য শত শত মানুষের ভিড়। ভিড়ের চাপ সামলাতে না পেরে পন্টুন থেকে একসঙ্গে সাত-আটজনকে পড়ে যেতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, ভিডিওটি শনিবার (৩১ জুলাই) ধারণ করা। রোববার (১ আগস্ট) থেকে পোশাক কারখানা খুলে দেয়ার খবরে একসঙ্গে হাজার হাজার মানুষ নদী পার হওয়ার চেষ্টা করেন।

Hatia-(2).jpg

হাতিয়া থেকে চেয়ারম্যান ঘাট পার হওয়ার জন্য চলাচলের সি ট্রাক লকডাউনের কারণে বন্ধ। এজন্য লোকজন যাত্রীবাহী ও মাছ ধরার ট্রলারে ঝুঁকি নিয়ে পার হচ্ছেন।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম জাগো নিউজকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে পোশাক শ্রমিক ও অসুস্থ ব্যক্তিদের পার হওয়ার খবর শুনেছি। পুলিশের চেকপোস্টে যৌক্তিক কারণ ছাড়া কাউকে পার হতে দেয়া হচ্ছে না।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোববার সন্ধ্যায় জাগো নিউজকে বলেন, নদী পার হওয়ার সময় সবাই যাতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলেন সেজন্য নৌ-পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে।

ইকবাল হোসেন মজনু/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]