শরণখোলায় ব্রিজ ভেঙে খালে, মানুষ-নৌযান চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৩:১২ পিএম, ১৭ আগস্ট ২০২১

বাগেরহাটের শরণখোলা উপজেলার রায়েন্দা খালের ঝুঁকিপূর্ণ ব্রিজ ভেঙে খালে পড়ে গেছে। এতে মানুষ চলাচলের পাশাপাশি নদীতে নৌযান চলাচল বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার (১৭ জুলাই) ভোরে ব্রিজটি ভেঙে পড়লেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ভেঙে পড়া ব্রিজটির পাশে একটি কাঠের সেতু থাকলেও তাও যেকোনো সময় ভেঙে পড়ার আশংকা করছেন স্থানীয়রা।

jagonews24

খোঁজ নিয়ে জানা গেছে, শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা, খোন্তাকাটা দুই ইউনিয়নের লাখো মানুষের চলাচলের জন্য রায়েন্দা খালে এলজিইডির নির্মাণ করা এই ব্রিজটি বেশ কয়েকবছর ধরেই ঝুঁকিপূর্ণ ছিল। গত বছর উপজেলা প্রশাসন ব্রিজের দুদিক আটকে দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এরপরও মানুষ ঝুঁকিপূর্ণ ওই ব্রিজটি দিয়ে চলাচল করে আসছিল।

jagonews24

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মুজিবুর রহমান বলেন, কয়েক বছর আগে ব্রিজটি পরিত্যক্ত ঘোষণা করে মানুষ এবং যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা করা হয়। বর্তমানে ব্রিজ অপসারণ করে নিলামে দেয়ার প্রক্রিয়া চলমান রয়েছে। স্থানীয়দের চলাচলের সুবিধার জন্য পাশেই বিকল্প ব্রিজও করা হয়েছে। এ অবস্থায় পুরাতন সেতুটি ভেঙে পড়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে ওই স্থানে নতুন ব্রিজ নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে।

শওকত আলী বাবু/এসজে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।