ভিপি নুরকে না পেয়ে অনুসারীদের মারপিট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৯:১৭ এএম, ১৯ আগস্ট ২০২১
ফাইল ছবি

মানিকগঞ্জে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর অনুসারীদের মারপিট করার অভিযোগ উঠেছে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। এসময় বেশ কয়েকজন আহত হন। ভিপি নুরের খোঁজে গাড়ি থেকে নামিয়ে তাদের মারপিট করা হয়।

বুধবার (১৮ আগস্ট) সন্ধ্যায় মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার সমেতপুর এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ভিপি নুরের সংগঠনের কেন্দ্রীয় কমিটির ছাত্র পরিষদের শিক্ষা বিষয়ক সম্পাদক সাদিকুর রহমান সাদিকের বাড়ি দৌলতপুর উপজেলার চরকাটারি এলাকায়। দুপুরে একটি প্রাইভেটকার ও একটি মাইক্রোবাসে করে ১০-১২ জন নেতাকর্মী তার বাড়িতে যান। এসময় তারা ভিপি নুরুর সংগঠনের পক্ষে বিভিন্ন স্লোগান দেন। বিষয়টি উপজেলা ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের জানান স্থানীয়রা।

সন্ধ্যায় নুরের অনুসারীরা মাইক্রোবাস ও প্রাইভেটকারযোগে ঢাকায় ফেরার পথে সমেতপুর এলাকায় তাদের গতিরোধ করেন যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তারা গাড়ির ভেতরে ভিপি নুরকে খুঁজতে থাকেন। না পেয়ে তার অনুসারীদের কিল, ঘুষি, লাথি মারাসহ লাঠি দিয়ে মারপিট করা হয়।অবস্থা বেগতিক দেখে গাড়ি নিয়ে দ্রুত স্থান ত্যাগ করেন নুরের অনুসারীরা।

গাড়িতে সংগঠনের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা ছিলেন বলে জানা গেছে।

হামলার নেতৃত্ব দেন দৌলতপুর উপজেলা যুবলীগ নেতা নিজামুল ইসলাম তুষার ও ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান রাজু। তারা দুজনই সাংবাদিকদের কাছে হামলার কথা স্বীকারও করেছেন।

তারা জানান, ভিপি নুর চরকাটারি এলাকায় তার অনুসারীদের নিয়ে গোপন বৈঠক করে ঢাকায় ফিরছেন, এমন খবরে গাড়ি থামিয়ে নুরকে খোঁজা হয়। এ সময় নুরের অনুসারীরা তাদের সঙ্গে খারাপ আচরণ করলে কয়েকজনকে কিল-ঘুষি মারা হয়। পরে ধাওয়া খেয়ে তারা পালিয়ে গেছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নুরের অনুসারী কাউকে পাওয়া যায়নি। এ ঘটনায় কেউ কোনো অভিযোগও দেননি।

বি.এম খোরশেদ/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]