ভৈরবে হচ্ছে নতুন বেসরকারি বিশ্ববিদ্যালয়

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ভৈরব (কিশোরগঞ্জ)
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২১
প্রতীকী ছবি

ভৈরবে ‘শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’ নামে একটি নতুন বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন পেয়েছে। সম্প্রতি অস্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় স্থাপন ও পরিচালনার সাময়িক অনুমোদনের একটি চিঠি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ডা. এইচ বি এম ইকবালের হাতে পৌঁছে।

বিশ্ববিদ্যালয় স্থাপনের ২৪টি শর্ত পালন সাপেক্ষে প্রস্তাবিত এ বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমোদন দেওয়া হয়েছে। এটিসহ দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়াল ১০৮টিতে।

ডা. এইচ বি এম ইকবাল তার জন্মভূমি ভৈরবের বাঁশগাড়িতে এডুকেশন সিটি গড়ে তুলতে জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজ, রয়েল ইউনিভার্সিটি প্রতিষ্ঠান করেছেন। যেখানে ভৈরবসহ ঢাকা, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, নরসিংদীর কয়েক হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে।

এ বিষয়ে জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যাপক ফরিদুল হাসান টুটুল জানান, দিনটি আমাদের জন্য আনন্দের। কলেজের প্রতিষ্ঠাতার অক্লান্ত পরিশ্রম ও মেধার কারণেই দেশের ১০৮তম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে অনুমোদন দিয়েছেন সরকার।

আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]