বাসরঘরের বদলে বর গেলো জেলে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২১

বর দুই সন্তানের বাবা। স্ত্রী ছেড়ে চলে যাওয়ায় আবার বসতে চেয়েছিলেন বিয়ের পিঁড়িতে। প্রস্তুতিও ছিল প্রায় শেষের দিকে। পাত্রী ১৩ বছর বয়সী আপন চাচাতো বোন। তবে শেষ পর্যন্ত আর বিয়ে হয়নি। বাল্যবিয়ের দায়ে মোশারফ হোসেন নামের ওই ব্যক্তিকে কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দিনগত রাতে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার আয়নাতলী গ্রামে এ ঘটনা ঘটে। বর মোশারফকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, পার্শ্ববর্তী হালুয়াঘাট উপজেলার ধরাবুন্নি গ্রামের দুই সন্তানের বাবা মোশারফ হোসেনকে ছেড়ে তার স্ত্রী চলে গেছেন। পরে তিনি ১৩ বছর বয়সী চাচাতো বোনকে বিয়ের সিদ্ধান্ত নেন। পারিবারিকভাবে নেওয়া ওই সিদ্ধান্ত অনুযায়ী কিশোরী পাত্রীকে ঢাকায় তার মায়ের কাছ থেকে নালিতাবাড়ী উপজেলার আয়নাতলী গ্রামে নানার বাড়ি আনা হয়। বাল্যবিয়ের এ খবর চলে যায় উপজেলা প্রশাসনের কাছে। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বরকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলেনা পারভীন বলেন, বাল্যবিয়ের আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বর মোশারফ হোসেনকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি কনের অভিভাবকদের সতর্ক করে দেওয়া হয়েছে।

ইমরান হোসেন রাব্বী/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]