৯৯৯ ফোনকলে নদীতে আটকেপড়া নৌকা থেকে ১৫ যাত্রী উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক পিরোজপুর
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে পিরোজপুরের কচা নদীতে বিকল ইঞ্জিনচালিত নৌকায় আটকেপড়া এক যাত্রীর ফোনকল পেয়ে নারীসহ ১৫ যাত্রীকে উদ্ধার করেছে পিরোজপুরের ইন্দুরকানি থানা পুলিশ।

বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ৯৯৯-এর পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি বলেন, মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে নয়টায় ৯৯৯-এ কল আসলে কনস্টেবল অঞ্জন বড়ুয়া কলটি রিসিভ করেন। মিজানুর রহমান নামে এক ব্যক্তি কল করে জানান, একজন নারী ও তিনিসহ মোট ১৫ জন যাত্রী একটি ইঞ্জিনচালিত নৌকায় পিরোজপুর সদর থেকে পিরোজপুরের ভান্ডারিয়া যাওয়ার পথে কচা নদীর ইন্দুরকানি থানাধীন খালগোয়া কালাইয়া ঘাটের কাছে নৌকার ইঞ্জিন বিকল হয়ে যায়। নৌকার মাঝি অনেক চেষ্টা করেও ইঞ্জিন সচল করতে পারেননি। নৌকাটি নদীতে ভাসমান অবস্থায় রয়েছে। এ তথ্য জানিয়ে মিজানুর রহমান ৯৯৯-এ উদ্ধার সহায়তার অনুরোধ জানান।

৯৯৯ তাৎক্ষণিকভাবে পিরোজপুরের ইন্দুরকানি থানায় বিষয়টি জানিয়ে শিগগির উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানায়।

সংবাদ পেয়ে ইন্দুরকানি থানার একটি উদ্ধারকারী দল ইঞ্জিনচালিত নৌযান নিয়ে নদীতে আটকেপড়া যাত্রীদের উদ্ধার করে। পরে ইন্দুরকানি থানার এসআই শাহেদুজ্জামান ৯৯৯-কে ফোনকলে জানান, তারা বিকল নৌকাটি তাদের উদ্ধারকারী নৌযানের সঙ্গে বেঁধে যাত্রীদের নিরাপদে ভান্ডারিয়া পৌঁছে দিয়েছেন।

টিটি/ইউএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]