সাগর উত্তাল, কুয়াকাটায় পর্যটকদের নিরাপদে থাকার নির্দেশ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে পটুয়াখালীর কলাপাড়ায় ঝড়ো হাওয়ার সঙ্গে ভারী বৃষ্টিপাত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় উপজেলায় ২৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। টানা বর্ষণে জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ।

পটুয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুদ রানা জানান, সোমবার রাত থেকে উপকূলীয় এলাকায় ভারী বৃষ্টিপাত হচ্ছে। তবে আগামী ৭২ ঘণ্টাপর বৃষ্টিপাত কিছুটা কমতে পারে। ইতোমধ্যে বৈরী আবহাওয়ার কারণে মাছধরা ট্রলার নিয়ে জেলেদের নিরাপদে তীরে আসতে নির্দেশ দেওয়া হয়েছে।

kuakata2

এদিকে লঘুচাপের প্রভাবে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল হয়ে উঠেছে। একই সঙ্গে বাতাসের গতিবেগ বাড়ার পাশাপাশি নদ-নদীর পানির উচ্চতা স্বাভাবিকের চেয়ে কিছুটা বৃদ্ধি পেয়েছে। মাইকিং করে ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের নিরাপদে যেতে অনুরোধ করছেন।

খুলনা থেকে ঘুরতে আসা শাওন নামের এক পর্যটক বলেন, পাঁচ বন্ধু মিলে কুয়াকাটায় ঘুরতে আসছি। কিন্তু বৃষ্টির কারণে বের হতে পারছিনা।

kuakata2

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক জানান, সকাল থেকেই উপকূলে ভারী বৃষ্টি ও সমুদ্র উত্তাল। ট্যুরিস্ট পুলিশ বক্স থেকে বার বার মাইকিং করে পর্যটকদের নিরাপদে থাকার ও গোসলে নামতে নিষেধ করা হচ্ছে।

আসাদুজ্জামান মিরাজ/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]