যাত্রীবেশে অটোরিকশা ছিনতাই করা তাদের পেশা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ১৫ অক্টোবর ২০২১

ময়মনসিংহে ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। যাত্রীবেশে তারা অটোরিকশা ছিনতাই করতেন বলে জানা গেছে।

শুক্রবার (১৫ অক্টোবর) বিকেলে কোতোয়ালি মডেল থানার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতাররা হলেন- মো. শাহ আলম (৪৫), মো. জুয়েল (৪০), শহিদ (২৫), মো. বাদশা (২৮) ও আলমগীর হোসেল ওরফে আলম (৩৫)। এদের মধ্যে শাহ আলমের বাড়ী লক্ষ্মীপুরের রায়পুরে হলেও বাকিদের বাড়ি ময়মনসিংহ বিভাগের বিভিন্ন জেলায়।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, বৃহস্পতিবার রাতে সদর উপজেলার চুরখাই বাজারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশ থেকে পাঁচটি অটোরিকশাসহ পাঁচজন ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়। এরা সংঘবদ্ধ অটোরিকশা ছিনতাই চক্রের সদস্য। তারা ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা ও শেরপুর জেলায় সংঘবদ্ধ হয়ে অভিনব কায়দায় অটোরিকশা ছিনতাই করে আসছিল।

ওসি আরও বলেন, তারা প্রথমে যাত্রী সেজে অটোচালককে দোকানে পাঠায় কিছু কেনার জন্য অথবা পেছনের গাড়িতে আরও যাত্রী আছে একথা বলে যাত্রীকে নিয়ে আসার জন্য পাঠায়। এ সুযোগে ছিনতাই চক্রের সদস্যরা দ্রুত অটো নিয়ে চলে যায়।

ওসি শাহ কামাল বলেন, নগরীর গুরুত্বপূর্ণ স্পটগুলো ছাড়াও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন থাকা সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ছিনতাই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দায় স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে মামলার পর সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।

মঞ্জুরুল ইসলাম/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]