আজমিরীগঞ্জ ইউপি নির্বাচন: শেষ মুহূর্তে আ’লীগের প্রার্থী বদল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১৬ অক্টোবর ২০২১

মনোনয়ন দাখিলের শেষ মুহূর্তে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বদল করা হয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় মো. শাহজাহান মিয়াকে বাদ দিয়ে মনোনয়ন দেওয়া হয় রোখসানা আক্তার শিখাকে। তবে তাকে নিয়েও বিতর্ক তৈরি হয়েছে। অভিযোগ আছে তিনি বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দিয়ে মনোনয়ন পেয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, প্রায় এক ডজন মামলার আসামি মো. শাহজাহান মিয়াকে ওই ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়। এ নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনা হয়। পরে শনিবার তার মনোনয়ন বাতিল করে আরেক মনোনয়নপ্রত্যাশী রোখসানা আক্তার শিখাকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়।

শাহজাহান মিয়ার ছেলে অনিক জানান, তার বাবা সাবেক ইউপি মেম্বার মো. শাহজাহান মিয়ার মনোনয়ন বাতিলের খবর তারা পেয়েছেন। তাই এখন করণীয় বিষয়ে এলাকার লোকজন নিয়ে তারা বৈঠকে বসেছেন।

জলসুখা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. সিরাজ মিয়া জানান, মো. শাহজাহান মিয়ার মনোনয়ন বাতিল করে রোখসানা আক্তার শিখাকে মনোনয়ন দেওয়ার খবর পেয়েছি। এখন নৌকা যার আমরাও তার পক্ষেই কাজ করবো। তবে জয়ের বিষয়ে কতটুকু করা সম্ভব তা এখনই অগ্রিম বলা সম্ভব নয়।

রোখসানা আক্তার শিখার বিএনপি থেকে আওয়ামী লীগে আসার বিষয়ে তিনি বলেন, কয়েক বছর আগে বিএনপির সমর্থন নিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়েছিলেন। পরবর্তীতে তিনি আওয়ামী লীগের সঙ্গেই ছিলেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]