‘সাংস্কৃতিক বিকাশ ছাড়া মৌলবাদের উত্থান রোধ সম্ভব নয়’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাগুরা
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১৭ অক্টোবর ২০২১

সাংস্কৃতিক বিকাশ ছাড়া মৌলবাদের উত্থান রোধ সম্ভব নয়- বলে মন্তব্য করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

রোববার (১৭ অক্টোবর) দুপুরে মাগুরা সার্কিট হাউজ মিলনায়তনে জেলার সাংস্কৃতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, সাংস্কৃতিক অঙ্গনে পরিচর্যার অভাবে মৌলবাদের উত্থান হয়েছে। বঙ্গবন্ধুর হত্যার পর সাংস্কৃতিক অঙ্গনকে গলা টিপে হত্যা করা হয়েছে। অতীতে স্বাধীনতার বিপক্ষ শক্তি রাষ্ট্র পরিচালনা কালে মৌলবাদী শক্তিকে পৃষ্ঠপোষকতা করেছে।

প্রতিমন্ত্রী বলেন, সাংস্কৃতিক অঙ্গনকে আরও সমৃদ্ধ করতে বর্তমান সরকার দেশের ১৬ জেলায় আধুনিক শিল্পকলা একাডেমি গড়ে তোলার পরিকল্পনা নিয়েছে। এরমধ্যে মাগুরায় প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে আধুনিক মানের একটি শিল্পকলা একাডেমি ভবন নির্মাণ করার প্রস্তাব চূড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে সভায় জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুণ্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুলসহ স্থানীয় শিল্পী, কবি-সাহিত্যিক, নাট্যকর্মী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]