মেম্বার প্রার্থীই ‘মৃত’ ভোটার তালিকায়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ১৭ অক্টোবর ২০২১

বগুড়ার শাজাহানপুর উপজেলার আড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আব্দুল মোতালেব ফেরদৌস নামে একজন মেম্বার প্রার্থী জীবিত থেকেও ভোটার তালিকায় তিনি ‘মৃত’।

এ ঘটনায় ভোটার তালিকা সংশোধনের জন্য নির্বাচন অফিসে আবেদন করার পরও সেটি পাওয়ায় নির্বাচনে অংশগ্রহণ নিয়ে সংশয় প্রকাশ করেছেন তিনি।

আব্দুল মোতালেব ফেরদৌস আড়িয়া ইউনিয়নে ২ নম্বর ওয়ার্ডের মানিকদিপা বিন্নাচাপড় গ্রামের আব্দুল গফুর ছেলে।

আব্দুল মোতালেব ফেরদৌস জানান, তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আড়িয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) পদে নির্বাচনের জন্য প্রস্তুতি নিয়েছেন। কয়েকদিন আগে করোনার টিকা নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করতে গেলে জাতীয় পরিচয়পত্রের আইডি নম্বর খুঁজে তার নাম পাননি।

পরে উপজেলা নির্বাচন অফিসে খোঁজ নিয়ে জানতে পারেন ভোটার তালিকায় তাকে মৃত দেখানো হয়েছে। এক সপ্তাহ আগে নির্বাচন অফিসে সংশোধনের জন্য আবেদন করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত সংশোধন করা হয়নি। এমতাবস্থায় নির্বাচনে অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা দুলাল হোসেন জানান, বিষয়টি যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]