কুমিল্লায় ৮ মামলায় গ্রেফতার ৪৩

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ১৮ অক্টোবর ২০২১

কুমিল্লায় হামলার ঘটনায় বিভিন্ন থানায় আট মামলায় ৭৯১ জনকে আসামি করা হয়ে। এরমধ্যে কোতোয়ালী মডেল থানায় পাঁচটি, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় দুটি ও দাউদকান্দি থানায় একটি মামলা হয়েছে। ৯১ জনের নাম উল্লেখ করে মামলায় ৭০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এপর্যন্ত ৪৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্র জানায়, কুমিল্লার কোতোয়ালি মডেল থানায় কোরআন অবমাননায় একটি, ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি ও ভাঙচুরের ঘটনায় দুটি মামলা হয়েছে। এসব মামলায় ৬১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় পুলিশ ও পূজামণ্ডপে হামলার ঘটনায় পৃথক দুইটি মামলায় ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৬০ জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। দুইটি মামলায় গ্রেফতার করা হয়েছে চারজনকে।

অপর দিকে দাউদকান্দিতে পূজামণ্ডপে হামলার ঘটনায় গৌরাঙ্গ ভৌমিক নামে এক ব্যক্তি বাদী হয়ে অজ্ঞাতনামা ৪০ জনকে আসামি করে দাউদকান্দি মডেল থানায় একটি মামলা করেন। তবে এ মামলায় এখনো পর্যন্ত কেউ আটক হননি।

এ বিষয়ে কুমিল্লা জেলা পুলিশের ডিআইও-১ মো. মনির আহমেদ বলেন, এসব মামলায় এ পর্যন্ত ৪৩ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।

জাহিদ পাটোয়ারী/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]