বগুড়ায় কারখানার বিষাক্ত ধোঁয়ায় নারী শ্রমিক নিহত, আহত ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ২০ অক্টোবর ২০২১

বগুড়ার শেরপুরে একটি কারখানার বিষাক্ত ধোঁয়ায় এক নারী শ্রমিক নিহত হয়েছেন। তার নাম মোছা. আয়েশা আক্তার (৪৫)। এ ঘটনায় আহত হয়েছেন কারখানাটির আরও তিন শ্রমিক। তাদের স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

বুধবার (২০ অক্টোবর) বিকেলে উপজেলার মির্জাপুর ইউনিয়নের রাজাপুর গ্রামে বিএনপি দলীয় এমপি গোলাম মোহাম্মদ সিরাজের মালিকাধীন এসআর কেমিক্যাল কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আয়েশা আক্তার উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের ররোয়া গ্রামের মো. সোলায়মান আলীর স্ত্রী।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, আয়েশা আক্তার ওই কারখানায় কর্মরত শ্রমিকদের রান্নার কাজ করতেন। প্রতিদিনের মতো ঘটনার দিন সকালে কাজে যোগ দিতে কারখানায় যান। বিকেল সোয়া ৪টার দিকে শ্রমিকদের জন্য রাতের খাবার রান্না করছিলেন। এসময় হঠাৎ রান্নাঘরের পাশের একটি ঘর থেকে প্রচুর বিষাক্ত ধোঁয়া বের হতে থাকে। রান্নাঘরের ভেতরেও ঢুকে পড়ে এ বিষাক্ত ধোঁয়া।

একপর্যায়ে রান্নার কাজে থাকা আয়েশা আক্তারের দম বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হলে চিৎকার করতে থাকেন। এসময় তাকে উদ্ধারে এগিয়ে যান কারখানার তিন শ্রমিক। তারাও অসুস্থ হয়ে পড়লে তাদের দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আয়েশা আক্তারকে মৃত ঘোষণা করেন। অন্যান্য আহতদের উন্নত চিকিৎসার পরামর্শ দেওয়া হয়। এরপর তাদেরকে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করা হয়। তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। পরে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]