দেরিতে পৌঁছানোর অভিযোগে ফায়ার সার্ভিসের গাড়ি ভাঙচুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০১:০৯ পিএম, ২৫ অক্টোবর ২০২১

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় অগ্নিকাণ্ডে তিনটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (২৪ অক্টোবর) দিনগত রাত সাড়ে ৩টার দিকে উপজেলার আটপাড়া ইউনিয়নের বাড়ৈগাঁও এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের সময় ঘটনাস্থলে দেরিতে পৌঁছানোর অভিযোগে ফায়ার সার্ভিসের একটি গাড়ি ভাঙচুর করেছেন স্থানীয়রা। উত্তেজিত জনতার রোষানলে আগুন নেভানোর কাজে অংশ নিতে না পেরে বাধ্য হয়ে ঘটনাস্থল থেকে ফিরে যান ফায়ার সার্ভিসের সদস্যরা।

jagonews24

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রাত ৩টা ১০ মিনিটের দিকে হঠাৎ উপজেলার বাড়ৈগাও এলাকার একটি চায়ের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তে আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। আগুনে সম্পূর্ণ পুড়ে যায় চায়ের দোকানসহ পাশের একটি কম্পিউটার ও একটি কসমেটিকসের দোকান। এর কিছুক্ষণ পর ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট। তবে দেরিতে পৌঁছানোর অভিযোগ করে উত্তেজিত লোকজন গাড়িতে ঢিল ছুড়ে ভাঙচুর চালান। এতে বাধ্য হয় ঘটনাস্থল থেকে ফিরে যান ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে পাঁচ থেকে ছয় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

শ্রীনগর ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর মাহফুজ রিবেন জাগো নিউজকে বলেন, রাত ৩টা ২২ মিনিটে আমরা অগ্নিকাণ্ডের খবর পাই। ঘটনাস্থল কাছাকাছি ছিল। আমরা পৌঁছাই ৩টা ৩৪ মিনিটে। তবে বাজারে জড়ো হওয়া প্রচুর সংখ্যক উত্তেজিত জনতার কারণে আগুন নেভানোর কাজ করা যায়নি। তারা ফায়ার সার্ভিসের গাড়িতে ঢিল ছুড়ে ভাঙচুর চালান। এতে গাড়ির একপাশের কাঁচ ভেঙে যায়। পরিস্থিতি বেসামাল দেখে উপস্থিত পুলিশ সদস্যদের পরামর্শে ফিরে আসতে হয়েছে।

ভাঙচুরের ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার প্রস্তুতি চলছে বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]