মুহিবুল্লাহ হত্যা: দুই দিনের রিমান্ডে আরও ৩ জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৪:০০ পিএম, ২৬ অক্টোবর ২০২১

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের মামলায় গ্রেফতার তিন জনের দুদিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৬ অক্টোবর) শুনানি শেষে কক্সবাজার সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ হেলাল উদ্দিন এ আদেশ দেন।

এর আগে সোমবার (২৫ অক্টোবর) বিকেলে তিনজনের পাঁচদিন করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহউদ্দিন। আবেদনটি মঙ্গলবার শুনানির জন্য রেখেছিলেন আদালত। তথ্যটি নিশ্চিত করেছেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) খালেদ নেওয়াজ।

২৩ অক্টোবর ভোরে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন-১৪) সদস্যরা মুহিবুল্লাহ কিলিং স্কোয়াডের সদস্যসহ চারজনকে গ্রেফতার করে। যার মধ্যে কিলিং স্কোয়াডের শীর্ষ পাঁচজনের একজন আজিজুল হক হত্যার দায় স্বীকার করে পরেরদিন ২৪ অক্টোবর বিকেলে জবানবন্দি দিয়েছেন।

বাকি তিনজন কুতুপালং ক্যাম্প-১ এর ডি-৮ ব্লকের আব্দুল মাবুদের ছেলে মোহাম্মদ রশিদ ওরফে মুরশিদ আমিন, একই ক্যাম্পের বি ব্লকের ফজল হকের ছেলে মোহাম্মদ আনাছ ও নুর ইসলামের ছেলে নুর মোহাম্মদের রিমান্ড চেয়েছিল পুলিশ। শুনানি শেষে মঙ্গলবার তাদের তিনজনকে দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

২৯ সেপ্টেম্বর রাত ৯টার দিকে উখিয়ার কুতুপালং ক্যাম্প-১ ইস্ট-ওয়েস্ট (ডি ব্লকে) নিজ অফিসে অবস্থান করা মুহিবুল্লাহকে বন্দুকধারীরা গুলি করে হত্যা করে। এ ঘটনায় ৩০ সেপ্টেম্বর রাতে উখিয়া থানায় মামলা করেন নিহত মুহিবুল্লাহর ছোট ভাই হাবিবুল্লাহ। এখন পর্যন্ত এ হত্যা মামলায় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

সায়ীদ আলমগীর/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]