এক মাস ধরে বাসায় পুষছিলেন অজগর, খবর পেয়ে উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ২৭ অক্টোবর ২০২১

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় একটি বাড়ি থেকে নয় ফুট লম্বা একটি অজগর উদ্ধার করেছেন পরিবেশবাদী সংগঠন দ্য বার্ড সেফটি হাউজের সদস্যরা।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে উপজেলার জালালপুর ইউনিয়নের সৈয়দপুর গ্রামের আল আমিন নামের একজনের বাড়ি থেকে সাপটি উদ্ধার করা হয়।

jagonews24

বাড়ির মালিক আল আমিনের ভাষ্যমতে, এক মাস আগে নেত্রকোনা থেকে অজগরটি তিনি বাসায় নিয়ে আসেন। বন্যপ্রাণী আইন না জেনেই তিনি এতদিন ধরে সাপটি তার হেফাজতে রেখেছিলেন। খবর পেয়ে বুধবার দুপুরে অজগরটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয় দ্য বার্ড সেফটি হাউজ সংগঠন। এসময় বন্যপ্রাণী আইন সম্পর্কে তাকে জানানো হয়। এতে তিনি তার ভুল স্বীকার করেন এবং আগামীতে এ ধরনের কাজ থেকে বিরত থাকবেন বলেও অঙ্গীকার করেন।

পরিবেশবাদী সংগঠন দ্য বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস বলেন, অজগরটি উদ্ধার করে রাজশাহী বিভাগীয় বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবিরের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। খুব দ্রুত তাদের কাছে হস্তান্তর করা হবে।

ইউসুফ দেওয়ান রাজু/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]