কক্সবাজারে সাবেক ছাত্রলীগ নেতাকে গুলি করে হত্যাচেষ্টা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১২:৪৯ এএম, ২৮ অক্টোবর ২০২১

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোনাফ সিকদারকে গুলি করে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। তিনি শরীরের কয়েক স্থানে গুলি লেগে গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) রাত ৯টার দিকে শহরের কলাতলী সুগন্ধা পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মোনাফ ছাড়াও তার সঙ্গে থাকা তারেক নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন।

মোনাফ সিকদার কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এবং জেলা যুবলীগের প্রস্তাবিত কমিটির সদস্য হিসেবে রয়েছেন।

কক্সবাজার সদর হাসপাতালের আরএমও ডা. মোহাম্মদ শাহীন আবদুর রহমান জানান, তার শরীরে গুলির ক্ষত রয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে চমেক হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশা বলেন, কক্সবাজার শহরের সুগন্ধা পয়েন্ট এলাকায় প্রধান সড়কের পাশের একটি শুঁটকি মার্কেটের সামনে মোনাফ সিকদারসহ আরও কয়েকজন মিলে আড্ডা দিচ্ছিলেন। রাত ৯টার দিকে মুখোশপরা কয়েকজন দুর্বৃত্ত অতর্কিতভাবে মোনাফ সিকদারকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে পথচারীরা তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায়।

তিনি আরও জানান, গুলির পর অপরিচিত কয়েকজনকে কলাতলীর দিকে পালিয়ে যেতে দেখে ধাওয়া দেয় ব্যবসায়ীরা। তবে দুর্বৃত্ত কাউকে আটক করা যায়নি।

কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, শহরে জমি দখল সংক্রান্ত ঘটনায় সরকারি দলের এক শীর্ষ নেতার সঙ্গে দ্বন্দ্বে জড়ান মোনাফ। এ নিয়ে মামলাও হয়েছে। সে মামলার পর আত্মগোপনে থাকা মোনাফ কিছুদিন আগে উচ্চ আদালত থেকে জামিন নিয়ে এলাকায় ফিরেছেন।

সায়ীদ আলমগীর/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]