অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সংবিধান মেনে চলার আহ্বান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ২৮ অক্টোবর ২০২১

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, অপশক্তি যে দলেরই হোক না কেন তাদের ছাড় দেওয়া হবে না। কুমিল্লার মতো দেশের অন্য কোথাও যেন আর এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে আমরা সতর্ক রয়েছি। এসময় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে অপশক্তিকে প্রতিহত করার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে কুমিল্লার নানুয়ার দিঘিরপাড়ের ক্ষতিগ্রস্ত অস্থায়ী পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেন, বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় আগামী দিনের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সবাইকে সংবিধান মেনে চলতে হবে। প্রধানমন্ত্রীর ইচ্ছার প্রতিফলন ঘটাতে সংবিধানে যা লেখা আছে তা মেনে চলতে হবে। কারণ শত্রু চিরদিনই শত্রু। তারা সুযোগ পেলেই ছোবল দেবে। শত্রুকে প্রতিহত করতে হলে প্রশাসন, জনগণ একসঙ্গে কাজ করে যেতে হবে।

বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে পা ফেলেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য একটা শক্তি সবসময় এ দেশের মানুষের বিপক্ষে অবস্থান নেয় এবং স্বাধীনতার সপক্ষের শক্তির বিরুদ্ধে অবস্থান নেয়। পরিকল্পতিভাবে তারা এ (কুমিল্লার ঘটনা) কাজটি করেছে। এ কাজ কোনো মুসলমান করতে পারে না, কোনো হিন্দু ধর্মের লোক করতে পারে না। যে অপরাধ করেছে তাকে শান্তি অবশ্যই পেতে হবে।

এসময় উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজি আ ক ম বাহার উদ্দিন বাহার, কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান ও কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাহা নবম ট্রাস্টি অংকুর জিৎ প্রমুখ।

জাহিদ পাটোয়ারী/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]