ঠাকুরগাঁওয়ে দুই প্রার্থীর নৌকার মনোনয়ন বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ১০:৩১ এএম, ২৫ নভেম্বর ২০২১

ঠাকুরগাঁও সদর উপজেলায় নৌকা প্রতীকের দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর দলীয় মনোনয়ন বাতিল করেছে আওয়ামী লীগ।

বাতিল হওয়া দুই চেয়ারম্যান প্রার্থী হলেন, নৌকা প্রতীক পাওয়া সালান্দর ইউনিয়নের মাহাবুব আলম মুকুল ও ঢোলোর হাট ইউনিয়নের সীমান্ত কুমার বর্মণ।

বুধবার (২৪ নভেম্বর) কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক দুই ইউপিতে পরিবর্তন এনে ঢোলোর হাট ইউপি থেকে অখিল কুমার ও সালান্দর ইউপি থেকে আবু দাইয়াম জনিকে নৌকার মনোনয়ন দেয়া হয়।

দলীয় সূত্রে জানা যায়, আসন্ন চতুর্থ ধাপের ইউপি নির্বাচন উপলক্ষে গত ২১ নভেম্বর ঠাকুরগাঁও জেলায় অনুষ্ঠিতব্য ২০টি ইউনিয়নের মনোনয়ন চূড়ান্ত করে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। তবে দুটি ইউনিয়ন সদস্যরা চূড়ান্ত করা প্রার্থীদের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনে। তাদের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করা হয়। আপিল যুক্তিযুক্ত হওয়ায় প্রার্থীদের মনোনয়ন বাতিল করে নতুন করে প্রার্থী চূড়ান্ত করে আওয়ামী লীগ।

সালান্দর ইউনিয়নের বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থী মুকুল তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে একটি পোস্ট করেছেন। পোস্টে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে নতুন নৌকা প্রতীক পাওয়া প্রার্থীকে ধন্যবাদ জানিয়েছেন। সেইসঙ্গে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়াই না করার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

নতুন দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী জনি বলেন, প্রধানমন্ত্রী সঠিক একটি সিদ্ধান্ত নিয়েছেন। আমি দলের আস্থার জায়গা পূরণ করার চেষ্টা করবো।

ঢোলোরহাট ইউপিতে নতুন করে মনোনয়ন পাওয়া অখিলও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে জয়ের সম্ভাবনা শতভাগ বলে জানিয়েছেন।

এই বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটু বলেন, মৌখিকভাবে পরিবর্তনের বিষয়টি শুনেছি। তবে এখনও এই সংক্রান্ত কোনো কাগজ আমার কাছে আসেনি।

তানভীর হাসান তানু/এফএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]