মহালছড়িতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৬ প্রার্থী জয়ী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৯:০৫ এএম, ২৬ নভেম্বর ২০২১

খাগড়াছড়ির মহালছড়িতে এক চেয়ারম্যানসহ ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। উপজেলার চার ইউনিয়নে অর্ধেক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ার ফলে নির্বাচনী উৎসবে ভাটা পড়েছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ২৮ নভেম্বর (রোববার) এ উপজেলায় ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

দলীয় ও স্থানীয় একাধিক সূত্র জানায়, উপজেলার কেয়াংঘাট ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী রুপেন্দু দেওয়ানসহ ১০ ইউপি সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার রেকর্ড গড়েছেন। এ ইউনিয়নে শুধুমাত্র ১ নম্বর ওয়ার্ড ও সংরক্ষিত ১,২,৩ নম্বর ওয়ার্ডে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সেখানে সাধারণ ওয়ার্ডে দুইজন ও সংরক্ষিত ওয়ার্ডে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে।

মুবাছড়ি ইউনিয়নের ৪, ৫, ৬, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে এবং সংরক্ষিত তিন ওয়ার্ডে একক প্রার্থী হিসেবে ইতোমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিজেদের জয় নিশ্চিত করেছেন প্রার্থীরা। এ ইউনিয়নে চেয়ারম্যান পদ ছাড়াও ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মহালছড়ি সদর ইউনিয়নে ৪, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে এবং ১,২,৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়াও মাইসছড়ি ইউনিয়নে ৩ ও ৯ নম্বর ওয়ার্ডে দুই প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মহালছড়ি উপজেলার নির্বাচন অফিসার সুসমিকা চাকমা বলেন, মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র বৈধ হওয়ায় এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা মনোনয়ন পত্র প্রত্যাহার করায় তাদের বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

মুজিবুর রহমান ভুইয়া/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]