চন্দ্রমহল ইকোপার্ক থেকে জব্দ প্রাণীগুলো করমজলে অবমুক্ত

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৭ নভেম্বর ২০২১

বাগেরহাটের চন্দ্রমহল ইকোপার্ক থেকে জব্দ করা বিভিন্ন বন্যপ্রাণী সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে অবমুক্ত করা হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) বেলা ১১ টায় প্রাণীগুলো অবমুক্ত করা হয়।

পূর্ব সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাওলাদার আজাদ কবির বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে জব্দ করা বন্যপ্রাণীগুলো সুন্দরবনের করমজলে অবমুক্ত করা হয়েছে। এরমধ্যে একটি কুমির, তিনটি বানর, দুটি চিত্রা হরিণ, দুটি কচ্ছপ, সাতটি বক ও দুটি মাছমুড়াল পাখি রয়েছে। বাকি প্রাণীগুলো ঢাকার বঙ্গবন্ধু সাফারি পার্কে অবমুক্ত করা হবে।

khulna-2.jpg

এসময় র্যাব-৬ এর পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, বাগেরহাট নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুর ই আলম সিদ্দিকি, বণ্যপ্রানী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা তন্ময় আচার্য্য উপস্থিত ছিলেন।

এর আগে, গত ১৫ নভেম্বর চন্দ্রমহল ইকোপার্কে খুলনার বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ ও র্যাবের একটি দল অভিযান চালিয়ে একটি ক্যাঙ্গারুর চামড়া, একটি তিমির কংকাল, ছয়টি হরিণের চামড়া, পাঁচটি ঘুঘু, একটি কুমির, দুইটি কচ্ছপ ও ছয়টি উটপাখিসহ ১৬ প্রজাতির ৪৩টি বন্যপ্রাণী জব্দ করে।

মো. এরশাদ হোসেন রনি/ইউএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]