পীরগঞ্জে চেয়ারম্যান পদে লড়ছেন অস্ত্র-মাদক মামলার আসামি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ০১:৫০ এএম, ২৮ নভেম্বর ২০২১

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের বৈরচুনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন অস্ত্র ও মাদক মামলায় কারাগারে যাওয়া এক আসামি। তার মনোয়নপত্র যাচাই-বাছাই করে বৈধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) রাতে জেলা নির্বাচন কর্মকর্তা শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গাইবান্ধা জেলা কারাগারে বন্দি রেজাউল ইসলাম রাজুর পক্ষে গত মঙ্গলবার তার মনোয়নপত্র জমা দেন নুরজামাল নামে এক ব্যক্তি। যথাযথ আইনি প্রক্রিয়ায় মনোনয়নপত্র জমা নেওয়া হয়েছে। বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে তা বৈধ ঘোষণা করা হয়েছে।

গত ৩০ জুলাই রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ভাগদরিয়া গ্রামে অভিযান চালিয়ে পিস্তল, গুলি ও ইয়াবাসহ রেজাউলকে আটক করে র‌্যাব-১৩-এর একটি দল।

তার বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়। ওই মামলায় কারাগারে রয়েছেন রেজাউল।

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিম বলেন, ‘সাজা না হলে নির্বাচন করতে বাধা নেই। এক্ষেত্রে আমাদের করার কিছু নেই। ভোটাররাই সিদ্ধান্ত নেবেন।’

পীরগঞ্জ উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৫১ জন। এছাড়া সদস্যপদে ৩৩৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্যপদে ১০৯ জন প্রার্থী হয়েছেন। আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

তানভীর হাসান তানু/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]