করোনা সন্দেহে বৃদ্ধাকে ছুঁয়ে দেখেনি কেউ, হাসপাতালে নিলো পুলিশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ০১ ডিসেম্বর ২০২১

ঢাকা-রাজশাহী আঞ্চলিক মহাসড়কের পাশে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অজ্ঞান অবস্থায় পড়েছিলেন বাক প্রতিবন্ধী অসুস্থ এক নারী (৬৫)। করোনায় আক্রান্ত সন্দেহে কেউ ছুঁয়ে দেখেনি। তাকে দেখতে সড়কের পাশে উৎসুক জনতা ভিড় জমালেও মানবতার বিবেক জাগ্রত হয়নি কারও।

বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে যান নাটোর সদর থানা পুলিশের সদস্যরা। মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর রহমান ও পুলিশ সদস্যদের সহায়তায় বৃদ্ধাকে উদ্ধার করে নাটোর আধুনিক হাসপাতালে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করেন।

নাটোর আধুনিক হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মঞ্জুরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ওই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে বৃদ্ধার করোনার উপসর্গ নেই বলে মনে হলেও চিকিৎসার প্রয়োজনে তার নমুনা পরীক্ষা করানো হবে।

ওসি মনসুর রহমান বলেন, অজ্ঞান অবস্থায় এক বৃদ্ধা নাটরে পৌর শহরের হরিশপুরে রাস্তার পাশে পড়েছিলেন। দীর্ঘ সময় ধরে সেখানে তিনি পড়ে থাকলেও করোনা সংক্রমণের ভয়ে কেউই তার কাছে ঘেঁষেননি। এক পর্যায়ে মঙ্গলবার সন্ধ্যায় তিনি স্থানীয় লোকজনের মাধ্যমে বিষয়টি জানতে পারেন। পরে বৃদ্ধাকে উদ্ধার করে নাটোর আধুনিক হাসপাতালে ভর্তি করে দেই।

ওসি আরও বলেন, এখন পর্যন্ত বৃদ্ধার নাম ঠিকানা জানা সম্ভব হয়নি। তার পরিচয় জানার চেষ্টা চলছে। করোনা মোকাবিলায় মানুষের বিবেক জাগ্রত হওয়া দরকার। মানবিকতা বিবর্জিত হলে মহামারি সংকট আরও ঘনীভূত হবে। বৃদ্ধার নাম ও ঠিকানা জানার চেষ্টা করা হচ্ছে। বৃদ্ধাকে তার পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য সবার সহযোগিতা কামনা করছি।

রেজাউল করিম রেজা/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]