পুলিশ হেফাজত থেকে পলাতক আসামি টেকনাফে গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১
প্রতীকী ছবি

আদালতে নেওয়ার পথে চট্টগ্রামে পুলিশ হেফাজত থেকে পালিয়ে আত্মগোপনে থাকা মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৬ ডিসেম্বর) ভোরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও টেকনাফ থানার যৌথ টিম তাকে কক্সবাজারের টেকনাফ থেকে পুনরায় গ্রেফতার করতে সক্ষম হয়।

টেকনাফ থানার ওসি (তদন্ত) খোরশেদ আলম জানান, পালিয়ে যাওয়া আসামির বাড়ি টেকনাফে। সেখানে পুলিশের দুটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

এর আগে পুলিশ হেফাজত থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন এবং চট্টগ্রাম কোতোয়ালি থানার কর্মকর্তা ও দুই পুলিশ সদস্যসহ তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, চট্টগ্রামের কোতোয়ালি থানার কদমতলী মোড়ের ফরিদের চায়ের দোকান থেকে এক হাজার ৫০ পিস ইয়াবাসহ আবুল কালামকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক মোহাম্মদ টিপু সুলতান বাদী হয়ে মামলা করেন। আসামি আবুল কালামসহ বেশ কয়েকজনকে আদালতে আনা হয়। আদালতে আসামির নাম-ঠিকানা মেলানোর সময় আবুল কালামকে পাওয়া যায়নি। থানা থেকে আদালতে নেওয়ার কোনো এক সময় আবুল কালাম পালিয়ে যান।

এ ঘটনার পর পুলিশের দুই কনস্টেবল শাহাদাত ও নজরুল এবং দায়িত্বরত উপ-পরিদর্শককে বরখাস্ত করা হয়। এ ঘটনায় এডিসির নেতৃত্বে একটি তদন্ত কমিটি করা হয়। কমিটি প্রাথমিক তদন্তের ভিত্তিতে কর্তব্যে অবহেলার দায়ে তাদের বরখাস্তের সিদ্ধান্ত জানানো হয়।

সায়ীদ আলমগীর/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]