ঋণগ্রস্ত হয়ে শিশুকে অপহরণ, মুক্তিপণ না পেয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১

বগুড়ার সারিয়াকান্দিতে দিন দিন ঋণগ্রস্ত হয়ে উঠছিলেন যুবক ফরিদুল ইসলাম। তাই ঋণের টাকা পরিশোধের জন্য রাজ মামুন নামে ৯ বছরের এক শিশুকে অপহরণ করেন। কিন্তু মুক্তিপণের টাকা না পাওয়ায় ওই শিশুকে হত্যা করেন ফরিদুল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে এসব কথা স্বীকার করেন তিনি।

বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ চক্রবর্তী এসব তথ্য জানান।

তিনি বলেন, ৭ ডিসেম্বর দিনগত রাতে মামুনের মরদেহ উদ্ধার করা হয়। রাতেই নিহত শিশুর বাবা বাদী হয়ে থানায় মামলা করেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় ঢাকা সাভার থেকে বুধবার ভোরে ফরিদুলকে গ্রেফতার করা হয়। ফরিদুলের বাড়ি রংপুরের পীরগাছা উপজেলায়। তিনি শ্রমিক হিসেবে ধান কাটার জন্য সারিয়াকান্দি এসেছিলেন।

পুলিশ সুপার আরও বলেন, ফরিদুল জানান ঋণ পরিশোধের জন্য মুক্তিপণের আশায় ৫ ডিসেম্বর সারিয়াকান্দির জামথল গ্রাম থেকে অপহরণ করেন। এরপর তার বাবার মোবাইলে অপরিচিত নম্বর থেকে ফোন করে মুক্তিপণ হিসেবে ২০ হাজার টাকা দাবি করেন। মুক্তিপণের টাকা না পেয়ে ওই রাতেই মামুনকে শ্বাসরোধে হত্যা করেন ফরিদুল।

মঙ্গলবার রাতেই ফরিদুলের বিরুদ্ধে মামলা করা হয়। আজ তাকে আদালতে পাঠানো হবে।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জাগো নিউজকে বলেন, ফরিদুলকে গ্রেফতারের পর জেলা পুলিশ সুপার সংবাদ সম্মেলন করেন। বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]